সাবিলা নূর সম্পর্কে এ তথ্যগুলো জানতেন কি?

সাবিলা নূরের ডাকনাম হলো সাবিলা, তিনি ১৯৯৫ সালের ৫ই মে ঢাকায় জন্মগ্রহণ করেন, সে হিসেবে তিনি মিথুন রাশির জাতিকা। তাঁর উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, তিনি পেশায় একটি অভিনেত্রী ও মডেল। তিনি ২০১৪ হতে শুরু করে এখন পর্যন্ত কর্মরত আছেন। তিনি অবিবাহিত, ধর্মের দিক থেকে তাঁকে ইসলামের অনুসারী বলা যেতে পারে। ‘ইউ টার্ন’ নামক এক টেলিফিল্মে অভিনয়ের মাধ্যমে শো-বিজে তিনি তাঁর যাত্রা শুরু করেন। তিনি বাংলাদেশের মার্কেটে প্রচলিত বেশ কয়েকটি নামী পণ্য ও সার্ভিসের মডেল ও ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর।




সাবিলা ছোটপর্দার একটি সুপরিচিত মুখ। যে সকল তারকা বাংলাদেশের নতুন প্রজন্মের মধ্যে দ্রুত জনপ্রিয়তা অর্জন করেছেন, সাবিলা তাঁদের মধ্যে অন্যতম। ছোটকাল থেকে তিনি নাচের একনিষ্ঠ ভক্ত ছিলেন। তিনি বুলবুল ললিতকলা একাডেমী থেকে নাচের দীক্ষা নেন এবং নৃত্যে ১ম শ্রেণি অর্জন করেন এবং পদ্মকুঁড়িতে চ্যাম্পিয়ন হন। তিনি নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে বিবিএ’র স্টুডেন্ট।

দেশের বৃহত্তম টেলিকম কোম্পানী গ্রামীণফোনের একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করে তিনি মিডিয়া জগতে তাঁর বিচরণ শুরু করেন। এরপর তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয় নি, একের পর এক টিভি বিজ্ঞাপন ও নাটকে কাজ পেতে থাকেন তিনি। ‘ইউ টার্ন’ নাটকটিতে তিনি এক নেশাসক্ত যুবতী নারীর ভূমিকায় অভিনয় করেন, তাঁর এ কাজ সমালোচক ও ভক্তদের মাঝে দারুণ সাড়া তৈরি করে। এরপর ‘টিন টিন’ এবং ‘কেমিস্ট্রি’ নাটকদ্বয়েও সাবিলা দুর্দান্ত পারফর্ম করেন।

‘মানকি বিজনেস’ নাটকটিতে তিনি সুন্দর একটি চরিত্রে অভিনয় করেন। নাটকটি দেশে ব্যাপক বাণিজ্যিক সফলতা অর্জন করে। তিনি বাংলাদেশের সেই সকল সুপরিচিত ও জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম যারা ক্যারিয়ারের শুরু হতে বিনোদন দিয়ে যাচ্ছেন। বাংলাদেশের ইয়াং জেনারেশনের মধ্যে তিনি খুবই জনপ্রিয়। স্পষ্টতঃ তিনি বাংলাদেশের সবচেয়ে মেধাবী মডেলদের মধ্যে অন্যতম।



Leave a Comment

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.