আনুশকা

আনুশকা শর্মা সম্পর্কে এই তথ্যগুলো জানেন কি? (Did you know these info about Anushka Sharma?)

বলিউডে আনুশকার অভিষেক ঘটে ২০০৮ সালে শাহরুখ খানের ছবি ‘রব নে বানা দি জোড়ি’র মাধ্যমে। এর পরে তাঁর ছবিগুলোর কোনো কোনোটি হিট হলেও অনেকগুলোই তাঁকে ভুগিয়েছে। আনুশকা যদিও কখনোই বলিউডে নারীদের মধ্যে শীর্ষস্থান পান নি, তবু বলা যায় বলিউডে বর্তমানে তাঁর অবস্থান বেশ পাকাপোক্ত। সম্প্রতি বিয়ের পিঁড়িতে বসলেও অনায়াসে আরো দীর্ঘ সময় উচ্চ পারিশ্রমিকে কাজ করতে পারবেন, এমনটি আশা করা যায়।

যাই হোক, এই নায়িকা সম্পর্কে নিম্নোক্ত তথ্যগুলো জানতেন কি? একটু মিলিয়ে নিন তো।
(১) সবার ধারণা আনুশকা ব্যাঙ্গালুরুর মেয়ে। সত্য হলো এই যে, ব্যাঙ্গালুরুতে তিনি বেড়ে উঠলেও পিতৃসূত্রে তিনি উত্তর প্রদেশের মেয়ে। এমনকি তাঁর জন্মও হয়েছিল উত্তর প্রদেশে, রামায়ণের বিখ্যাত অযোধ্যা নগরীতে। অমিতাভ বচ্চনসহ বলিউডের অনেক শীর্ষস্থানীয় ব্যক্তি উত্তর প্রদেশ থেকে উঠে এসেছেন। এছাড়া, ভারতের কেন্দ্রীয় রাজনীতির অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিও উত্তর প্রদেশ থেকে এসেছেন, যেমনঃ প্রয়াত রাজিব গান্ধীর পরিবার।




(২) আনুশকার উচ্চতা প্রায় ৫ ফুট ৬ ইঞ্চি। এত উচ্চতা তিনি কার কাছ থেকে পেয়েছেন? অবশ্যই তাঁর পিতার কাছ থেকে। শর্মার পিতা ইন্ডিয়ান আর্মির অফিসার ছিলেন। এ বিষয়ে আনুশকা এতটাই গর্ববোধ করেন যে একবার তো বলেই বসলেন, ‘আমি বলিউডের প্রতিষ্ঠিত অভিনেত্রী, এর চেয়ে বেশি গর্ব অনুভব করি নিজেকে ইন্ডিয়ান আর্মির একজন অফিসারের কন্যা হিসেবে।’

(৩) শর্মা জন্মগ্রহণ করেন ১৯৮৮ সালের ১ মে, অর্থাৎ বর্তমানে তাঁর বয়স ৩০ বছর। বর্তমানে ভারতের সেরা ক্রিকেটার বিরাট কোহলীর সাথে দীর্ঘদিনের প্রেমের পর ২০১৭ সালে তাঁরা বিবাহবন্ধনে আবদ্ধ হন। মজার ব্যাপার হলো এই, তাঁদের প্রেম জীবনের এক পর্যায়ে ৪০ কোটি রূপি নিয়ে তাঁদের মধ্যে ভুল বুঝাবুঝি হয়। এই টাকা আনুশকা বিরাটের কাছ থেকে ধার নিয়েছিলেন। সবাই ভেবেছিল, যেহেতু টাকার ব্যাপার, সুতরাং এই দু’জনের সম্পর্ক নিশ্চয়ই চিরদিনের মত শেষ। কিন্তু নিন্দুকদের চিন্তাভাবনাকে ভুল প্রমাণিত করে তাঁরা পুনরায় একত্রিত হন এবং সম্পর্কটিকে অফিসিয়াল রূপ দেন (বিয়ে করেন)।



(৪) প্রথম ছবি ‘রব নে বানা দি জোড়ি’ ছাড়াও শর্মার ক্যারিয়ারে অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো বদমাশ কোম্পানি, ব্যান্ড বাজা বারাত, পাতিওয়ালা হাউজ, জব তক হ্যায় জান, পিকে, সুলতান, অ্যায় দিল হ্যায় মুশকিল, যব হ্যারি মেট সাজাল, পরি, সাঞ্জু। এর মধ্যে পিকে ছবিটি বলিউডের ইতিহাসে সর্বকালের সেরা ব্যবসাসফল ছবি, যদিও এর কৃতিত্ত্ব মূলত আমির খানের। ‘সুলতান’ ছবিটিও তুমুল ব্যবসা করে। তবে ‘পরি’ ছবিটি করে আনুশকা সমালোচনার মুখে পড়েন। মনে করা হয়, এই ছবির কাহিনীর আইডিয়া হলিউডের অ্যানিমেটেড ফিল্ম ‘কর্পস্ ব্রাইড’ থেকে নেয়া।

আনুশকা শর্মা সম্পর্কে এই তথ্যগুলোর বেশিরভাগই সংবাদপত্র, টিভি চ্যানেল এবং ইন্টারনেট থেকে পাওয়া।

নিচের লিংকে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

https://www.youtube.com/channel/UC_ea40zKSAhep0MI23VQx0g

Things you didn’t know about Alia Bhatt

 



Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.