আইপিএলের রাজাকে এভাবে অবজ্ঞা!

আইপিএলে ব্যাটিংয়ের প্রায় সব রেকর্ডই তার দখলে। সর্বোচ্চ স্কোর, সবচেয়ে বেশি সেঞ্চুরি, সর্বোচ্চ ছক্কা, এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড সবই ক্রিস গেইলের দখলে। আইপিএলের ইতিহাসে সপ্তম সর্বোচ্চ রান সংগ্রহকও এই ক্যারিবিয়ান তারকা। বিদেশিদের মধ্যে যা দ্বিতীয় সর্বোচ্চ। গত মৌসুমেও গেইলকে নিয়ে হয়েছে মাতামাতি। কিন্তু সময় কতই-না নিষ্ঠুর, সেই গেইল আজ সাইডবেঞ্চে!

আইপিএলের এবারের নিলামে গেইলকে নিয়ে প্রথম দিকে কোনো দলই সেভাবে আগ্রহ দেখায়নি। শেষ দিকে গিয়ে ‘সস্তা দামে’ তাকে কিনে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব। ক্যারিবিয়ান ব্যাটিং দানবের কদর যে কমে গেছে সেটা নিলামেই বোঝা যায়। আজ আরও ভালোভাবেই তা বোঝা গেল।




একাদশ আইপিএলের প্রথম ম্যাচ খেলতে আজ মাঠে নেমেছে পাঞ্জাব। পাঞ্জাবের প্রথম ম্যাচে শুরুর একাদশে জায়গা হয়নি গেইলের, আশ্চর্যই বটে! উইন্ডিজের একাদশ থেকে বাদ পড়ার অভিজ্ঞতা ইতোমধ্যেই হয়েছে গেইলের। ইংল্যান্ড সফরে জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল গেইলকে। এবার আইপিএলেও জায়গা হলো না।

অবশ্য আইপিএলে জায়গা হারানো এই প্রথম নয় গেইলের। গত বছর রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে খেলার সময় ক্যারিবিয়ান তারকাকে কয়েকটা ম্যাচ বসিয়ে রাখা হয়েছিল।

ক্যারিবিয়ান তারকার ব্যাট অনেকদিন যাবতই আগের মতো হাসছে না।  ফর্মহীনতা নিয়ে গত বিপিএল খেলতে এসে অবশ্য বেশ ভালোই খেলেছিলেন। এলিমিনেটর ও ফাইনাল ম্যাচে দানবীয় দুটি সেঞ্চুরি করে রংপুর রাইডার্সকে শিরোপা জিতিয়েছিলেন। ফাইনাল সেরা এবং টুর্নামেন্ট সেরাও হয়েছিলেন গেইল। মনে করা হচ্ছিল, এই বুঝি ঘুরে দাঁড়ালেন ব্যাটিং দানব, কিন্তু কই!

Leave a Comment

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.